Yoono: সামাজিক যোগাযোগের সকল ওয়েবসাইট ব্যবহার করুন একই স্থান থেকে

সামাজিক যোগাযোগের বিভিন্ন ওয়েবসাইট সমূহ বেশ দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে। নিয়মিত ইন্টারনেট ব্যবহারকারীরা তো আছেনই সেই সাথে এই ধরনের নেটওয়ার্কে যুক্ত হতে নতুন ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যাও বাড়ছে। আর প্রায় প্রত্যেকেই ফেইসবুক(www.facebook.com ), টুইটার(www.twitter.com ), লিংকড ইন(www.linked.com ), ফ্লিকার(www.flickr.com ), এমএসএন, ইয়াহু, গুগলের মত একাধিক নেটওয়ার্ক ব্যবহার করে বন্ধুদের সাথে যুক্ত থাকতে চেষ্টা করেন।

যে কোন আপডেট দেখা নতুন স্ট্যাটাস দেয়া নতুন বার্তা বা নোটিফিকেশন দেখার বেশ সময় সাপেক্ষ ব্যাপার। সেদিক থেকে এদের ডেক্সটপ ক্লায়েন্টসমূহ এই সময় অনেকটাই বাচিয়ে দেয়। তবে একাধিক নেটওয়ার্কের ডেক্সটপ ক্লায়েন্ট ব্যবহার করা হলে কাজ কিছুটা বেড়ে যায়।

বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েব সাইট সমূহ একই স্থান থেকে ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে Yoono নামের সফটওয়্যারটিতে। www.yoono.com থেকে এই সফটওয়্যারটি ডাউনলোড করা যাবে। ইনস্টল করার পর এটি চালু করা হলে জনপ্রিয় সকল সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের নাম দেখা যাবে সেখান থেকে পছন্দের নেটওয়ার্ক সমূহ বেছে নিতে হবে। একটি একটি করে ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী সকল নেটওয়ার্ক যুক্ত করা যাবে। যুক্ত করা হলে মূল উইন্ডোটি দুইটি অংশে দেখা যাবে । বাম দিক থেকে নেটওয়ার্কের নাম নির্বাচন করতে হবে এবং ডানের অংশ থেকে সেটি ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে । অনেকক্ষেত্রে এটি দেখতে ওয়েব ব্রাউজারের মত মনে হলেও এটির মাধ্যমে নির্দিষ্ট কিছু ওয়েব সেবা ব্যবহার করা ছাড়া অন্য কোন সাইট দেখা যাবে না।

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ছাড়াও এটির মাধ্যমে ইনস্ট্যান্ট মেসেঞ্জার নেটওয়ার্কও যুক্ত করা যাবে । এবং একাধিক অ্যাকাউন্টে লগইন থাকা যাবে একই সাথে ।

নোটিফিকেশনগুলি দেখার জন্য মেসেঞ্জার উইন্ডোটি বারবার ওপেন করতে হবে না। সাধারণত সকল নোটিফিকেশন নিচের টাস্কবারের কাছে ছোট উইন্ডোর মাধ্যমে দেখা যায়। তবে এই অপশনটি পরিবর্তন করা যাবে। এখানে একাধিক কলামে কাজ করার সুবিধা রয়েছে। ফলে একাধিক অ্যাকাউন্ট আলাদা আলাদা কলামে ব্যবহার করা যাবে।

ডেক্সটপ অ্যাপলিকেশন ছাড়াও এটি ফায়ারফক্সের অ্যাডঅন হিসাবে ওয়েব ব্রাউজারের সাথে ব্যবহার করার সুযোগ রয়েছে। ডেক্সটপ অ্যাপলিকেশনের সকল সুবিধাই সেখানে পাওয়া যাবে। অ্যাডঅনটি ডাউনলোড করার ঠিকানা হল

https://addons.mozilla.org/en-US/firefox/addon/1833

Advertisements

3 thoughts on “Yoono: সামাজিক যোগাযোগের সকল ওয়েবসাইট ব্যবহার করুন একই স্থান থেকে

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s