Firefox Addon — Auto Hide Statusbar

ফায়ারফক্স ওয়েব ব্রাউজারের নিচের দিকে স্ট্যাটারবার নামে একটি অংশ থাকে। কোন পাতা লোড হওয়া, লিংকের উপর মাউস পয়েন্টার রাখলে বা কোন কিছু ডাউনলোড হওয়ার সময় কতটুকু কাজ হয়েছে তা এখানে দেখা যায়। শুধু এই নির্দিষ্ট সময়টুকু ছাড়া আর কখন এটি কাজ না করলেও অনেকটা অংশ দখল করে রাখে। ফায়ারফক্সের একটি অ্যাডঅন ব্যবহার করে এই স্ট্যাটাস বারটি সব সময়ের জন্য অথবা কাজ হচ্ছে না এমন সময় গুলিতে বন্ধ করে রাখা যায়।

autoHideStatusbar নামের এই অ্যাডঅনটি ইনস্টল করার পর স্ট্যাটাস বারটি বন্ধ হয়ে যাবে । তবে যদি নির্দিষ্ট সময় জন্য এটি চালু রাখার অপশনটি পাওয়া যাবে অ্যাডঅনটির Preferences উইন্ডোতে। আগের অবস্থায় ফিরে আসার অপশনও আছে। কোন পাতা লোড হওয়ার সময়, ডাউনলোড বা লিংকে মাউস পয়েন্টার রাখলে কোন সময়গুলিতে দেখা যাবে বা যাবে না সেটি নির্দিষ্ট করে দেয়া যায়।

কোন নির্দিষ্ট ওয়েব সাইটের জন্য সবসময় যদি স্ট্যাটাস বার দেখতে চান সেঠি ঠিক করে দেয়া যাবে Preferences উইন্ডো এর AHS Filters ট্যাবএ। এখানে Floating status-bar নামে একটি অপশন আছে যেটি চালু করলে স্ট্যাটাসবারটি সবসময় লুকানো অবস্থায় থাকবে তবে মাউস পয়েন্টার ঐ স্থানে আনলে স্ট্যাটাস বারটি দেখা যাবে।

পরীক্ষামূলক এই অ্যাডঅনটি ডাউনলোড করার ঠিকানা হল https://addons.mozilla.org/en-US/firefox/addon/1530

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s