Yahoo meme — new yahoo micro blogging service

ইয়াহু Yahoo Meme নামে টুইটারের(twitter.com) মত একটি মাইক্রো  ব্লগিং সার্ভিস শুরু করেছে।  একেবারে শুরুর দিকে এটি  নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর মধ্যে সীমাবদ্ধ থাকলেও সম্প্রতি এটি সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। Yahoo Meme এর বিভিন্ন অপশন অন্যান্য জনপ্রিয় মাইক্রোব্লগিং সার্ভিসের মত মনে হতে পারে । তবে এখান অতিরিক্ত হিসাবে ছবি ও ভিডিও শেয়ার করার সুবিধাটি অনেক সহজ ও সুন্দর করা হয়েছে । মোবাইল এর মাধ্যমে সহজে ব্যবহারের জন্য Yahoo meme এর ডেক্সটপ সংস্করণের (meme.yahoo.com) পরিবর্তে মোবাইল সংস্করণটি (m.yahoo.com/w/meme) ব্যবহার করতে পারেন।

Yahoo meme ব্যবহার করতে হলে ইয়াহুতে(www.yahoo.com) একটি অ্যাকাউন্ট থাকতে হবে । @yahoo.com, @ymail.com, @rocketmail.com এ ইমেইল অ্যাকাউন্ট রয়েছে এমন সবাই এটি ব্যবহার করতে পারবেন । যদি অ্যাকাউন্ট না থাকে তবে বিনামূল্যে নতুন অ্যাকাউন্ট  তৈরী করারও সুযোগ রয়েছে এখানে ।এটির ব্যবহার পদ্ধতি খুবই সহজ করা হয়েছে।

Yahoo meme ব্যবহার করতে meme.yahoo.com সাইটটি ওপেন করুন।

সেখানে Start now লিংকে ক্লিক করলে নতুন একটি পাতা ওপেন হবে।  যদি আপনার ইয়াহুতে কোন অ্যাকাউন্ট থাকে তবে Yes, I am a Yahoo! User ক্লিক করে লগিন করুন অথবা যদি না থাকে তবে No, I want to create a Yahoo! Account অপশনটির মাধ্যমে নতুন একটি অ্যাকাউন্ট তৈরী করে নিতে পারবেন।

নিবন্ধন করার পর লগইন করুন এবং আপনার ব্লগের একটি শিরনাম (Title) এবং URL নির্দিষ্ট করে দিন ।

এবার dashboard থেকে text, photo, audio, video ট্যাবগুলির মাধ্যমে আপনার অনুভুতি শেয়ার করতে পারেন। অন্যান্য মাইক্রোব্লগিং সাইটের মত এখানে follow করার অপশনটি একই রকম রাখা হয়েছে। ব্লগের ব্যাকগ্রাউন্ড বা শিরনাম পরিবর্তন করতে পারা যাবে settings থেকে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s