ওয়ার্ডপ্রেস ব্লগ থেকে ইয়াহু এবং টুইটার আপডেট করা

ওয়ার্ডপ্রেস ব্লগ ব্যবহারকরীদের অনেকেই নতুন ব্লগ লেখার পর  ব্লগের শিরনাম এবং সাথে ব্লগটি পড়ার লিংক টুইটার বা ইয়াহু স্ট্যাটাসে ব্যবহার করে থাকেন। তবে এত বড় লিংকগুলি সরাসরি দেয়া যায় না। ওয়ার্ডপ্রেসের নিজেস্ব বা অন্য কোন ওয়েব সাইট থেকে লিংকটি সংকুচিত করে সেখানে লিখতে হয়। এতগুলি কাজ করা বেশ সময় স্বাপেক্ষ ব্যাপার। ওয়ার্ডপ্রেসে নতুন একটি সুবিধা চালু করা হয়েছে যার মাধ্যমে এই এতগুলি কাজ সয়ংক্রিয়ভাবে হয়ে যাবে। Publicize নামের এই ফিচারটির মাধ্যমে ওয়ার্ডপ্রেস ব্লগের যেকোন পরিবর্তনের কথা Twitter এ আপডেট করা যাবে। ফীচারটি চালু করার ধাপগুলি নিচে বর্ননা করছি।


প্রথমে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্টে লগইন করে খেরোখাতা (Dashboard) থেকে My Blogs অপশনটি নির্বাচন করতে হবে । এবার Publicize কলামে Yahoo! Updates এবং Twitter নামে দুটি অপশন দেখা যাবে। অপশন দুটিতে টিক চিহ্ন দিলে Authorize Yahoo! Updates এবং Authorize Twitter নামে নতুন দুটি লিংক দেখা যাবে । এই লিংক দুটি ব্যবহার করে Yahoo! এবং Twitter এর জন্য সুবিধা গুলি চালু করা যাবে । এই কাজটিও খুব কঠিন কিছু না লিংকগুলিতে ক্লিক করলে ইয়াহু বা টুইটারের লগইন পাতা ওপেন হবে যেখানে ইউজার নেম ও পাসওয়ার্ড ব্যবহার করে নিশ্চিত করতে হবে।


এর পর থেকে ওয়ার্ডপ্রেসে কোন নতুন পোস্ট লিখলে বা পুরাতন পোস্ট আপডেট করার সময় প্রকাশ” (Publish) বক্সে Publicize নামের অপশনটির পাশে সম্পাদনা (Edit) এ ক্লিক করে Twitter বা Yahoo Update এর বক্সটি চেক করে দিলেই হবে।

Yahoo এর আপডেটগুলি ইয়াহু প্রোফাইল পাতায় এবং Twitter এর ক্ষেত্রে টুইটার প্রোফাইল পাতায় দেখা যাবে।


Advertisements

2 thoughts on “ওয়ার্ডপ্রেস ব্লগ থেকে ইয়াহু এবং টুইটার আপডেট করা

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s