মাইক্রোসফটের নতুন ফ্রী এন্টিভাইরাস

গতকাল মাইক্রোসফট তাদের নতুন এন্টিভাইরাস সফটওয়্যার সকলের ব্যবহার করার জন্য উন্মুক্ত করেছে। Microsoft Security Essentials নামের এই প্রোগ্রামটি মাইক্রোসফট উইন্ডোজ ভিত্তিক কম্পিউটারগুলিকে ভাইরাস, স্পাইওয়্যার, ট্রোজান এর মত ক্ষতিকর প্রোগ্রাম থেকে রক্ষা করবে। ভাইরাস ডাটাবেজ নিয়মিত আপডেট করার মাধ্যমে এটি জনপ্রিয় অন্যান্য এন্টিভাইরাস সফটওয়্যারের মত উচ্চমানের নিরাপত্তা দিতে পারবে বলে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে । মাইক্রোসফটের নিয়মিত নিরাপত্তা আপডেট প্যাকেজ ছাড়াও এটি নিজে থেকেই অন্যান্য নিরাপত্তা প্যাচ এর মাধ্যমে ডাটাবেজ আপডেট করতে পারবে। ইনস্টল করার পরই সংস্ক্রিয় আপডেট করার পদ্ধতিটি চালু হয়ে যাবে ফলে প্রতিবার ডাউনলোডের আগে আপনাকে কোন ধরনের বিরক্ত করবে না এটি।


মাইক্রোসফট নিজের উদ্যেগেই তাদের ব্যবহারকরীদের জন্য বিনামূল্যে এই সফটওয়্যারটি ব্যবহারের সুবিধা করে দিচ্ছে। বর্তমানে এটি মোট ৮টি ভাষায় ১৯টি দেশের গ্রাহকরা ব্যবহারের সুবিধা পাবে। সফটওয়্যারটি ডাউনলোড করা যাবে http://www.microsoft.com/security_essentials ওয়েবসাইট থেকে।


বানিজ্যিকভাবে পরিচালিত মাইক্রোসফটের Live One Care এর বিকল্প হিসাবে ব্যবহার উপযোগী এটি। এবং অনেক ক্ষেত্রেই এটি বিশেষ কিছু সুবিধা পাওয়া যাবে নতুন এই এন্টিভাইরাস থেকে। ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সহজেই ব্যবহার করা যাবে এটি। সেই সাথে এটির ব্যবহার পদ্ধতিও করা অনেক সহজ । ওয়েব সাইটে বলা হয়েছে কেবলমাত্র মাইক্রোসফট উইন্ডোজের বৈধ ব্যবহারকারীরাই এটি বিনামূল্য ব্যবহার করতে পারবে।

Advertisements

2 thoughts on “মাইক্রোসফটের নতুন ফ্রী এন্টিভাইরাস

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s